অনুসন্ধান    

Logo

 

টিএমএসএস এর সেবা সমূহ

প্রশিক্ষন প্রদান

টিএমএসএস কুড়িগ্রাম জেলার ৬টি উপজেলায় ১৭টি শাখার মাধ্য কর্মসূচী পরিচালনা করছে। উপকারভোগীদের উন্নয়নের লক্ষ্যে প্রতিনিয়ত তাদেরকে বিনামূল্যে সেবা প্রদান অব্যাহত রেখেছে। উপকারভোগীদের সাবলম্বী করাই টিএমএসএস এর লক্ষ্য ও উদ্দেশ্য। তাদেরকে বিভিন্ন ধরনের প্রশিক্ষন দিয়ে উপকরন বিনামূল্যে সরবরাহ করছে। সেলাই প্রশিক্ষনের মাধ্যমে তাদেরকে প্রশিক্ষন দিয়ে বিনামূল্যে সেলােই মেশিন প্রদান করা হচ্ছে। হাস মুরগী, সবজী চাষ, বাশ ও বেতের কাজ, চুমকি জরীর কাজ, টুপি বানানোসহ নানা ধরনের প্রশিক্ষন প্রদান করছে। তাদের স্বাস্থ্যসেবাসহ গরু ছাগলের রোগ প্রতিরোধ করতে নিয়মিত খোজ খবর নেয়া হচ্ছে এবং সেবার ব্যবস্থা করা হচ্ছে। তাদের ছেলে মেয়েরা পরীক্ষায় ভাল ফলাফল করলে বৃত্তির ব্যবস্থা করা হচ্ছে, যাতে করে তাদের ছেলে মেয়েরা উচ্চশিক্ষায় শিক্ষিত হওয়ার সুযোগ পায়।

স্বাস্থ্যসেবা

টিএমএসএস কুড়িগ্রাম জেলার ১২টি শাখার মাধ্যমে উপকারভোগীদের স্বাস্থ্যসেবা ও শিক্ষা কর্মসূচী পরিচালনা করছে। প্রতিটি শাখায় ১জন করে প্যারামেকিস স্টাফ ও ২জন করে সিএইচপি দ্বারা মানুষের স্বাস্থ্যসেবা প্রদান করা হচ্ছে।

PRIME

টিএমএসএস কুড়িগ্রাম জোনের বিভিন্ন কর্মসূচীর মধ্যে প্রশিক্ষণ কর্মসূচী অন্যতম। বিশেষ করে কৃষি পণ্য উৎপাদন, প্রসেসিং, গরু মোটাতাজা করন, পোলট্রি হ্যাচারী, কারচুপি, বাঁশ বেতের কাজ, কেঁচো সার, মোবাইল সার্ভিসিং ও সেলাই ইত্যাদি বিষয়ে দক্ষতা বৃদ্ধির জন্য পিকেএসএফ সহায়তা পৃষ্ঠ প্রাইম ও এমএফএমএসএফ প্রকল্পের অধীনে সদস্যাদেরকে হাতে কলমে প্রশিক্ষন প্রদান করা হচ্ছে। ৬টি উপজেলার ৮০টি ইউনিয়নের মাধ্যমে ৭৩২টি গ্রামে ৪০৫৪২ জন হত দরিদ্রদের মাঝে ক্ষুদ্র ঋন, প্রশিক্ষণ সহায়তা এবং বিনামূল্যে ঔষধ ও চিকিৎসা প্রদান করা হচ্ছে। হত দরিদ্র সদস্যাদের ছেলে মেয়েদেরকে প্রতি বছরে উপবৃত্তি প্রদান প্রদান করা হচ্ছে।

Health Education and Microfinance

কুডিগ্রাম সদর, নাগেশ্বরী, ভুরুঙ্গামারী, রাজারহাট, উলিপুর

Kurigram Sodar, Nageswari, Vuringamar, Razarhat, Ulipur & Fulbari Upzala


 

প্রধান পৃষ্ঠপোষক :
এ বি এম আজাদ
জেলা প্রশাসক, কুড়িগ্রাম ।

পৃষ্ঠপোষক:
মোঃ ইমতিয়াজ হোসেন
অতিরিক্ত জেলা প্রশাসক ( সাবিক ), কুড়িগ্রাম ।

ডোমেইন পরিকল্পনা ও সমন্বয়কারী :
মোঃ আব্দুল ওয়ারেছ আনসারী
সহকারী কমিশনার ( গোপনীয় ), কুড়িগ্রাম

NGO সমূহ